Advertising
hemel
Advertising
hemel

সুন্দরগঞ্জ উপজেলার জোড়া লাগা শিশু এখন ঢাকা মেডিকেলে

azzz

নুরে শাহী আলম, জেলা (গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার দহবন্দ ইউনিয়নের ঝিনিয়া গ্রামে জোড়া লাগানো যমজ শিশু দুটিকে ঢাকায় পাঠানো হয়েছে। গত শনিবার তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ২৯ সেপ্টেম্বর রাজু মিয়ার স্ত্রী সাহিদা বেগম নিজ বাড়িতে যমজ কন্যাসন্তানের জন্ম দেন। কোমরের কাছে জোড়া লাগানো শিশু দুটির সব অঙ্গপ্রত্যঙ্গই রয়েছে, তবে তাদের প্রস্রাব-পায়খানার রাস্তা একটি। দুটি শিশুই স্বাভাবিকভাবে খাওয়া দাওয়া করছে। প্রস্রাব-পায়খানাও ঠিকমতো হচ্ছে।

স্থানীয় সূত্র জানায়, জমি চাষাবাদ করে কোনো রকমে রাজু মিয়ার সংসার চলে। যমজ সন্তান জন্মের পর তিনি অর্থসংকটে পড়েন। স্থানীয় চিকিৎসকদের পরামর্শে গত বৃহস্পতিবার শিশু দুটিকে জেলা প্রশাসক জনাব আবদুস সামাদের কাছে নিয়ে যান তিনি।

জেলা প্রশাসক মহোদয় তাদের দেখে তাৎক্ষণিকভাবে নগদ ১০,০০০ (দশ হাজার) টাকা প্রদান করেন এবং তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদানের জন্য গাইবান্ধার সিভিল সার্জনের কাছে পাঠান।

জেলা প্রশাসক জনাব আব্দুস সামাদ মহোদয় নিজে এ বিষয়ে সিভিল সার্জনের সাথে কথা বলে তাদের প্রয়োজনীয় পরামর্শ প্রদানের জন্য অনুরোধ করেন। পরবর্তীতে সিভিল সার্জনের পরামর্শক্রমে শিশু দু’টিকে ঢাকা মেডিকেলে প্রেরণ করা হয়।

Related posts