Advertising
hemel
Advertising
hemel

বিদায়ী ম্যাচ জিতলেন মাশরাফি

miraz20170406192007

ম্যাচটি জিতে বিদায়ী দলপতিকে উপহার দিতে চেয়েছিলো টাইগাররা। হলোও তাই, শেষ বিকেলটা রাঙিয়েই বিদায় নিচ্ছেন নড়াইল এক্সপ্রেস। সঙ্গে শ্রীলঙ্কার মাটিতে টি টোয়েন্টি সিরিজে সমতা নিয়েই ফিরছেন দেশে।

দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে লড়াই করেও শেষ পর্যন্ত হার মানতে হয় মাশরাফি বাহিনীকে। তবে দ্বিতীয় ম্যাচে দৃষ্টিনন্দন ক্রিকেট উপহার দিয়ে ৪৫ রানের বড় জয় তুলে নেয় বাংলাদেশ।

সাকিব, মোস্তাফিজের তাণ্ডবে শুরু থেকেই দিশেহারা ছিলো স্বাগতিকরা। সাকিবের ৩ উইকেটের সঙ্গে কাটার মাস্টার মোস্তাফিজ নিয়েছেন ৪ উইকেট। সিকুগি প্রসন্নকে নিজের বিদায়ী উইকেটে পরিনত করেন মাশরাফি। এছাড়া মাহমুদউল্লাহ নিয়েছেন ১টি উইকেট। আর লঙ্কান ইনিংসে শেষ পেরেকটি ঠুকে দেন তরুন অলরাউন্ডার সাইফুদ্দিন।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন কাপুগেদারা।

সাকিবের পর মোস্তাফিজের আঘাত, চাপে শ্রীলঙ্কা

কুসাল পেরেরা (৪) এবং দিলশান মুনাওয়ারেকে (৪) ফেরালেন সাবিক। পঞ্চম ওভারে ২৩ রান করা উপল থারাঙ্গাকে ফেরান মাহমুদুল্লাহ। ষষ্ট এবং নিজের প্রথম ওভারে এসে পরপর দুই বলে গুনারত্নে এবং সিরিবর্ধনেকে ফিরিয়ে স্বাগতিকদের রীতিমতো চাপে ফেলে দিয়েছেন মোস্তাফিজুর রহমান।

দ্বিতীয় বলেই কুসালকে ফেরালেন সাকিব

প্রথম ম্যাচে জয়ের নায়ক কুসাল পেরেরাকে দ্বিতীয় বলেই বোল্ড করলেন সাকিব আল হাসান। ইনিংসের ওপেনিং ওভার করতে আসা সাকিব প্রথম বলে খেলেও দ্বিতীয় বলেই স্ট্যাম্প উড়িয়ে দেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

শ্রীলঙ্কার টার্গেট ১৭৭

শুরুটা বিধ্বংসীই হয়েছিলো বাংলাদেশে। শেষ দিকে লাসিথ মালিঙ্গার হ্যাট্রিকে বাংলাদেশকে সহনীয় স্কোরে বেধে রাখতে সমর্থ হয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। জয়ের জন্য তাদের টার্গেট ১৭৭।

শূন্য রানেই বিদায় মাশরাফির, মালিঙ্গার হ্যাট্রিক

ক্যারিয়ারের শেষ টি টোয়েন্টিতে কোন রান না কোরেই সাজঘরে ফিরেছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা। ১৯ তম ওভারে অষ্টম উইকেট নামা মাশরাফি প্রথম বলেই বোল্ড হয়ে ফেরেন মালিঙ্গার বলে। এর আগের বলেই বোল করে ফেরান ১৫ রান করা মুশফিককে। পরের বলেই অভিষিক্ত মিরাজকে ফিরিয়ে হ্যাট্রিক পূরণ করেন মালিঙ্গা।

বাংলাদেশের ঝড়ো শতক

দুই ওপেনারকে হারালেও রানের চাকাটা ঠিকই গতিশীল রেখেছিলো বাংলাদেশ। ১০ ওভাই শতক পূর্ণ করে স্বাগতিকরা।

রান আউট ইমরুল

তামিমের অসুস্থতার সুযোগটা ভালো কাজে লাগাচ্ছিলেন ওপেনার ইমরুল কায়েস। তবে রান আউটের ফাঁদে পড়ে সাজঘরে ফিরতে হয়েছে তাকে। ফাইনলেগে ঠেলে দিয়ে দুই রান নিতে গিয়ে রান আউট হওয়ার আগে ২৫ বলে ৩৬ রানের দারুণ ইনিংস খেলেন এ বাঁহাতি ওপেনার।

তাণ্ডব চালিয়ে ফিরলেন সৌম্য

শ্রীলঙ্কান বোলারদের ওপর রীতিমতো তাণ্ডব চালিয়ে ফিরে গেলেন সৌম্য সরকার আর বাংলাদেশ হারায় প্রথম উইকেট। গুনারত্নের বলে কট এন্ড বোল্ড হয়ে ফেরার আগে ৪টি বাউন্ডারি এবং ২ ওভার বাউন্ডারিতে ১৭ বলে ৩৪ রান করেন সৌম্য।

বাংলাদেশের অর্ধশতক

দুই ওপেনার সৌম্য সরকার এবং ইমরুল কায়েসের ঝোড়ো ব্যাটিংয়ে মাত্র ৫ ওভারেই অর্ধশত রান পূরণ করে বাংলাদেশ। আর পাওয়ারপ্লের ৬ ওভারে এ দুই বাঁহাতি তোলেন ৬৮ রান।

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

বৃহস্পতিবার সন্ধ্যায় সিরিজের দ্বিতীয় ও শেষ টি টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা। কলোম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে এ ম্যাচে অভিষেক হচ্ছে স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। আর বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ।

এদিকে কোমরের ব্যথায় এ ম্যাচে খেলেননি নিয়মিত ওপেনার তামিম ইকবাল। তার জায়গায় ছিলেন আরেক বাঁহাতি ইমরুল কায়েস।

Related posts