Advertising
hemel
Advertising
hemel

বর্তমান সরকারের আমলেই তিস্তা সমস্যার সমাধান হবে প্রত্যাশা মোদির

17799371_1464683306929333_8718672178554168395_n

প্রধানমন্ত্রীর বহুল প্রত্যাশিত ভারত সফরে সমরাস্ত্র চুক্তিসহ ২২টি চুক্তি ও ৪টি সমঝোতা স্মারক সই হয়েছে। দ্বিপাক্ষিক বৈঠক শেষে যৌথ সংবাদ সম্মেলনে একথা জানান দুই দেশের প্রধানমন্ত্রী। দ্রুতই তিস্তা সমস্যার সমাধান হবে আশ্বাস দিয়ে সংবাদ সম্মেলনে ভারতের প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকারের আমলেই তিস্তাসহ অভিন্ন নদীগুলোর পানিবণ্টন সমস্যার সমাধান সম্ভব। যৌথ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, উন্নয়নের স্বার্থে একসঙ্গে কাজ করবে দু’দেশ।

প্রধানমন্ত্রীর চার দিনের রাষ্ট্রীয় সফরের মূল অংশ ছিলো হায়দ্রাবাদ হাইজ ঘিরে। যেখানে  স্থানীয় সময় বেলা সাড়ে ১১ টায় আসেন দু’দেশের প্রধানমন্ত্রী। প্রায় ঘণ্টা ব্যাপী একান্ত দ্বিপাক্ষিক বৈঠক শেষ করে দু’দেশের স্বার্থ সংশ্লিষ্ট ২২টি চুক্তি এবং ৪টি সমঝোতা স্মারক সাক্ষর করেন প্রধানমন্ত্রী। এরপরই দুই দেশের সাংবাদিকদের সামনে হাজির হন তারা।

বাংলাদেশিদের নববর্ষের শুভেচ্ছা জানিয়ে শুরু করা নরেন্দ্র মোদির এই বক্তৃতার অধিকাংশ জুড়েই ছিলো দু’ দেশের ঐতিহ্যগত মিল বন্ধন, সংস্কৃতি, মুক্তিযোদ্ধা এবং অগ্রগতি ও উন্নতি নিয়ে। নরেন্দ্র মোদি বলেন, তিস্তা সমস্যার সমাধান হবে এই দুই সরকারেরই আমলে।

এরপরই  বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশকে পাশে পাবে ভারত।

এর আগেও ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৪৩ বছর পরে খুলনা-কলকাতা রুটে মৈত্রী ট্রেন উদ্বোধন ও কলকাতা ঢাকা রুটে পরীক্ষামূলক বাস সার্ভিসের উদ্বোধন করেন তারা। পরে বঙ্গবন্ধুর আত্মজীবনীর হিন্দি সংকলন উন্মোচন করেন দুই দেশের প্রধানমন্ত্রী।

Related posts