Advertising
hemel
Advertising
hemel

ভোলায় অন্যের ঘর পুড়তে নিজের তুলার গুদামে আগুন দেয়ার অভিযোগ

ভোলায় অন্যের ঘর পুড়তে নিজের তুলার গুদামে আগুন দেয়ার অভিযোগ

ইয়াছিনুল ঈমন, ভোলা প্রতিনিধিঃ ভোলায় জমি নিয়ে বিরোধের জের ধরে অন্যের ঘর পুড়তে নিজের তুলার গুদামে আগুন দেয়ার অভিযোগ উঠেছে তুলা ব্যবসায়ী আলী হোসেনের বিরুদ্ধে।দুপুর দেড়টায় শহরের পৌর ৭নং ওয়ার্ডে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে একটি তুলার গুদাম ও দু’টি বসত ঘর পুরে ছাই হয়ে গেছে।

বসত ঘরের মালিক আবু সাইদ ও তার ভাই ইউছুফ অভিযোগ করে বলেন, তাদের পাশের ঘরের তুলা ব্যবসায়ী আলী হোসেনের সাথে জমি নিয়ে তাদের বিরোধ চলে আসছিলো। এ নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। এর জের ধরে গত পরশু দিন আলী হোসেন তাদেরকে এখান থেকে উৎখাত ও তারা কিভাবে এখানে থাকে তা দেখিয়ে দিবে বলে হুমকি দিয়েছে।

এ কারনেই আজ আলী হোসেন পরিকল্পিতভাবে তুলার গুদামে আগুন দিয়ে তাদের ঘর পুড়িয়ে দিয়েছে। আগুনে তাদের ঘরের কিছুই সড়াতে পরেনি বলেও জানান আবু সাইদ।তারা আরো বলেন আলী হোসেন এর গুদামে অল্প মাল ছিল।তারা দুই দিন আগে সকল মালামাল সরিয়ে ফেলে এবয়ং তাদের তুলার গুদামটি ইন্সুরেন্স করানো।

তারা আরও অভিযোগ করে বলেন, তার কলেজ পড়ুয়া মেয়ে আলী হোসেনের ছেলেদের কারনে কলেজে যেতে পারছে না। কলেজ যাওয়ার সময় আলী হোসেনের ছেলে আল আমিন, হাসান ও রফিক তার মেয়েকে উত্যক্ত করে এ জন্য তার মেয়ের কলেজে যাওয়া বন্ধ করে দিয়েছে।তাছাড়া পৌরসভা থেকে ড্রেন করতে গেলে আলী হোসেন এবং তার ছেলেরা পৌরসভার কাজে বাধা প্রদান করেছিল।

ভোলা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ নুরুল ইসলাম জানান, তারা ফোন পেয়ে দ্রুত এসে আগুন নিয়ন্ত্রনে এনছেন। তবে কিভাবে আগুন লেগেছে তা এখনও বলা যাচ্ছেনা। ভোলা পৌরসভার মেয়র মো: মনিরুজ্জামান ঘটনা স্থল পরিদর্শন করেছেন এবং পুলিশকে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন।

ভোলা সদর থানার পুলিশ উপ-পরিদর্শক (এসআই) মোঃ মনির হোসেন জানান, কিভাবে আগুন লেগেছে ও কত টাকার ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে একটি তুলার গোডাউন ও দুটি বসত ঘর পুড়েছে। তদন্ত স্বাপেক্ষে কিভাবে আগুন লেগেছে তা জানা যাবে। এব্যাপারে অভিযুক্ত আলী হোসেন জানান আগুন কিভাবে লেগেছে আমি তা জানি না।আমার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয়।

Related posts